মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৭:৪৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরিজ জয়ে চোখ তামিমদের, ফিরতে মরিয়া আফগানরা

সিরিজ জয়ে চোখ তামিমদের, ফিরতে মরিয়া আফগানরা

স্পোর্টস ডেস্ক:

প্রথম ম্যাচের জয়ের রেশ এখনো কাটেনি বাংলাদেশের। শুক্রবার দ্বিতীয় ওয়ানডে। অথচ বৃহস্পতিবার সারাদিনই চলল মিরাজ-আফিফের অবিশ্বাস্য ব্যাটিং নিয়ে কথাবার্তা। বাংলাদেশের হেড কোচ ডমিঙ্গো ম্যাচ-পূর্ব সংবাদ সম্মেলনে যত কথা বললেন, তার সিংহভাগ জুড়ে থাকল দুই তরুণের ব্যাটিং। এরপর এলো দ্বিতীয় ওয়ানডের কথা।

শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডেতে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচ শুরু বেলা ১১টায়।

দ্বিতীয় ম্যাচ জিতলেই সিরিজ নিশ্চিত হবে বাংলাদেশের। সেদিকেই চোখ তামিমদের। তবে সিরিজে ফিরতে মরিয়া আহত আফগানরা। প্রথম ম্যাচে জয়ের ভিত্তি গড়েও ম্যাচ হারতে হয়েছে তাদের। সেই ম্যাচের ভুলত্রুটি শোধরে শুক্রবার মাঠে নামবে হাসমতউল্লাহ শিবির। লক্ষ্য সিরিজের সমতা আনা।

প্রথম ওয়ানডে ছিল অতি নাটকীয়তায় ভরা। আগে ব্যাট করতে নেমে ৪৯.১ ওভারে ২১৫ রানে গুটিয়ে যায় আফগানিস্তান। সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৫ রানে ৬ উইকেট হারিয়ে বিপদে পড়েছিল বাংলাদেশ। ধ্বংস্তুপের মধ্য থেকে দলকে বাঁচান সপ্তম উইকেট জুটিতে আফিফ হোসেন ও মেহেদী হাসান মিরাজ। এদের রেকর্ড ১৭৪ রানের অবিচ্ছিন্ন জুটি বাংলাদেশকে পাইয়ে দেয় ৪ উইকেটের স্বস্তির জয়।

এই ম্যাচে হারলে বাংলাদেশের টপ অর্ডার ব্যাটার নিয়ে হতো তুখোড় সমালোচনা। যাও হয়েছে, তা কমই। দুই ওপেনার তামিম ও লিটন আউট দ্রুত। সাকিব ব্যর্থ। প্রতিরোধ গড়ে তুলতে পারেননি মুশফিক ও মাহমুদউল্লাহ। যা করার করেছেন আফিফ ও মিরাজ।

কোচ ডমিঙ্গোর আশা দ্বিতীয় ম্যাচে টপ অর্ডার ভালো করবে। তিনি বলেন, ‘তারা ভালো খেলবে আগামী ম্যাচে। আমাদের টপ অর্ডার বেশ কোয়ালিটি সম্পন্ন। তারা টি-টোয়েন্টির আবহে ছিল প্রায় এক মাস (বিপিএল)। গতকালের পারফরম্যান্সে তারাও খুব হতাশ। তবে আশা করি আগামীকালই রানে ফিরবে তারা।’

দ্বিতীয় ম্যাচে ভালো পারফরম্যান্স আশা করছেন ডমিঙ্গো। তিনি বলেন, ‘আমাদের বেটার ক্রিকেট খেলতে হবে কাল। গতকালের চেয়েও। গত ম্যাচে আমরা ১৩টি ওয়াইড দিয়েছি। ক্যাচ মিস একটি। ৪৫ রানে আমাদের উইকেট পড়েছিল ৬টি, যা কাম্য নয়। এখানে আমাদের অনেক উন্নতি করতে হবে। প্রতিটি বিভাগেই জ্বলে উঠতে হবে।’

অন্যদিকে সিরিজে ফিরতে মরিয়া আফগানিস্তানও। প্রথম ম্যাচে বাংলাদেশকে শুরুতে কোণঠাসা করে রেখেছিল সফরকারীরা। ৪৫ রানে ৬ উইকেট তুলে নেয়ার পর জয়ের আশাই বুনতে শুরু করেছিল আফগান শিবির। সেখান থেকে দুই তরুণের ব্যাটে বাংলাদেশের জয়ে হতাশ দলটি।

সিরিজে ফিরতে তাই আফগান অধিনায়ক হাসমতউল্লাহও পাখির চোখ করে আছে। বৃহস্পতিবার বাংলাদেশ দলের ঐচ্ছিক অনুশীলন থাকলেও আফগানিস্তান দল করেছে ঘাম ঝড়ানো অনুশীলন। প্রথম ম্যাচের ভুল-ত্রুটি শোধরে দ্বিতীয় ম্যাচে মাঠে নামতে প্রস্তুত রশিদ-নবী-মুজিবরা। দ্বিতীয় ম্যাচে কোন রোমাঞ্চ অপেক্ষা করছে, তা দেখতে চোখ রাখতে হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877